লিটনের বদলে আকবর হোসেনের সুযোগ পাওয়া উচিত

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার লিটন দাস একসময় হাস্যজ্জল ইনিংস খেলেছেন তিনি তবে

বেশ কিছু ম্যাচে তিনি একেবারেই হতাশ ফিরিয়ে দিচ্ছেন দর্শকদের এবং তার ব্যাট থেকে

কোন রান আসছে না যেটা দর্শক আশা করছে বেশ কয়েক ম্যাচে তাকে সুযোগ দেওয়ার পরেও

ভালো করতে পারেনি এই টুর্নামেন্টের পর লিটন আর দলে সুযোগ পাবে না। তার বদলে দলে সুবর্ণ সুযোগ পেতে পারেন

অনুর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর হোসেন। লিটনের জায়গায় তার মতো খেলোয়াড় সুযোগ পাওয়া উচিত। আকবর একজন বড় মাপের খেলোয়াড়।

বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ নিয়ে ইএসপিএনের বিশ্লেষণে এক ধারাভাষ্যকার এসব কথা বলেন। শ্রীলংকার বিরুদ্ধে ম্যাচেও হতাশাজনক নৈপুণ্য প্রদর্শন করেন লিটন। গুরুত্বপূর্ণ সময়ে

দুটো ক্যাচ মিস করে শ্রীলংকার জয়ে ‘ভূমিকা’ রাখেন। ওই দুটো ক্যাচের অন্তত একটি লুফে নিতে পারলে বদলে যেতে পারত ওই ম্যাচের গতিপথ।

ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ১৩তম ওভারে আফিফ হোসেনের বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন রাজাপক্ষ। ফিল্ডার লিটন ক্যাচটি লুফে নিতে পারেননি। এরপর ১৫তম ওভারে মোস্তাফিজের বলে ক্যাচ তুলে দেন রাজাপক্ষ। কিন্ত এবারও ক্যাচটি নিতে পারেননি ফিল্ডার লিটন।

বিশ্বকাপের মূলপর্বের প্রথম ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

ব্যাট হাতে ১৬ বলে মাত্র ১৬ রান করে সাজঘরে ফেরেন। এবারের বিশ্বকাপের ৫ ম্যাচে মাত্র ৫৭ রান করেন। তার সর্বোচ্চ রান পাপুয়া নিউগিনির বিরুদ্ধে। ওই ম্যাচে তিনি ২৯ রান করেন। এছাড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১ রান, স্কটল্যান্ডের বিরুদ্ধে ৫ রান, ওমানের বিরুদ্ধে ৬ রান করে সাজঘরে ফেরেন।

বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ তবে এই বিশ্বকাপে ওপেনিং জুটি নিয়ে ব্যাপক সমস্যা দেখা দিয়েছে বাংলাদেশের কোন ভাবেই ওপেনিং জুটি টিকিয়ে রাখা সম্ভব হচ্ছে না এবং ওপেনিং জুটিতে কেরান ভালো আসছে না সৌম্য সরকার এবং লিটন দাসকে বারবার সুযোগ দেওয়ার পরেও তারা রান করতে পারছে না

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*